About me

Moni Recipe

আমি ‘মনি আকতার’  আপনাদের জন্য নিয়মিত এমন কিছু  Special Recipe পোষ্ট করে থাকি যে রেসিপি গুলো ফলো করলে আপনার রান্না হবে আরও আর্কষনীয় ও মজাদার। আমার রেসিপিতে আমি যে বিষয় গুলো বিশেষ ভাবে নজর রাখি-

সহজ রেসিপি:

আমি চেষ্টা করি আমার রেসিপি গুলো সহজ ভাবে উপস্থাপন করতে যাতে যে কেউ বাসায় বসে সহজেই অল্প পরিশ্রমে রান্না করতে পারে। সহজ-সরল ভাষা ব্যবহার করি যাতে যে কেউ সহজে বুঝতে পারে। যদি এমন হয় যে আপনি  কোন দিন রান্না করেননি। তবুও আপনি আমার রেসিপি ফলো করে সহজেই রান্না করতে পারেন।

রান্না একটি সৃজনশীল কাজ। কেউ কেউ সংসারে নিয়মিত রান্না করেন। আবার কেউ শখের বসেও রান্না করেন। তবে মাঝে মাঝে যদি বাসায় কোন Special Recipe করা হয় তাহলে কার না ভাল লাগে। মাঝে মাঝে যদি আপনি বাসায় কোন  Special Recipe  করেন তাহলে পরিবারে আপনার কদর বেড়ে যাবে নিশ্চিত।

ব্যবহৃত উপাদান:

রান্নায় যে সকল উপাদান ব্যবহার করা হয় তা অবশ্যই রান্নাকে সুস্বাদু করতে সাহায্য করে। কিন্তু অনেকে এমন সকল উপাদান ব্যবহার করে রেসিপি দেয় যে গুলো সাধারণত পাওয়া যায় না। তবে আমি  এমন সব উপাদান রেসিপিতে ব্যবহার করি যা খুব সহজেই পাওয়া যায়। এ জন্য এ রিসিপ ফলো করলে রান্নার স্বাদ ও গুনগত মান ঠিক থাকে।

সুস্বাদু খাবার:

সুস্বাদু খাবার সবার পছন্দ। একটি রেসিপির মূল আর্কষণই হল সুস্বাদু খাবার। এজন্য আমার রেসিপিটা সর্বদাই খাবারে স্বাদের দিকে নজর রেখে তৈরী করি। যাতে খাবার যথেষ্ট পরিমানে সুস্বাদু হয়  এবং সবাই খেলে মজা পায়।

সুস্বাস্থ্যকর খাবার

অনেক খাবার আছে খেতে সুস্বাদু ঠিকই  কিন্তু সুস্বাস্থ্যকর নয়। খাবারে মজা পেয়ে পেট পুড়ে খেলেন কিন্তু খাবার যদি সুস্বাস্থ্যকর না হয় তা লে আপনার পেটের বারটা ভেজে যাবে নিশ্চিত।  এ জন্য সর্বদা অস্বাস্থ্যকর খাবার এড়িয়ে চলা উচিত। তাই সুস্বাস্থ্যতার কথা বিবেচনা করে আমি এমন সকল উপাদান ব্যবহার করি যা স্বাস্থ্যের জন্য ভাল। এবং মাত্রাতিরিক্ত উপাদান কখনোই ব্যবহার করি না।

ব্যতিক্রম ধর্মী রেসিপি:

একই খাবার বার বার খেতে কারোই ভাল লাগে না। লাগার কথাও না। সবাই চায় খাবারে নতুন স্বাদ বা নতুন রেসিপি। আমি আপনারে জন্য সর্বদা চেষ্টা করি নতুন ও ব্যতিক্রম ধর্মী রেসিপি দেয়ার জন্য। অন্যদের রেসিপি থেকে আমার রেসিপি সর্বদা ভিন্ন থাকে।

এ ছাড়া রেসিপি দেয়ার পূর্বে আমি প্রচুর প্রাক্টিস করি যাতে রেসিপিটা সর্বাদিক ভাল হয়।