হোয়াইট চকলেট রেসিপি করুন আপনার ঘরেই

হোয়াইট চকলেট রেসিপি

হোয়াইট চকলেট রেসিপি আপনার ঘরেই করে নিন। চকলেট সকলেই খুব প্রিয় একটি খাবার। বিশেষ করে বাচ্চাদের খুব পছন্দের একটি খাবার। আর এই প্রিয় খাবার যদি ঘরে তৈরি হয় তাহলে তো কোন কথাই নেই। বাহিরের অস্বাস্থ্যকর পরিবেশে চকলেট থেকে ঘরে তৈরি চকলেট বাচ্চাদের জন্য খুব উপকার।

মাত্র ৩টি উপকরণ দিয়ে হোয়াইট চকলেট তৈরি করা যায়। এর জন্য বাটার এর প্রয়োজন নেই। অল্প খরচ দিয়ে হোয়াইট চকলেট তৈরি করা যায়। এমন কি কোন ধরনের চকলেট মোল্ড ছাড়াই  হোয়াইট চকলেট তৈরি করা যায়। তাহলে চলুন জেনে নেই এর রেসিপি

চকলেট রেসিপি উপকরণ

  • ডালডা / ভেজিটেবল সট্রেনিং – ১ কাপ
  • গুড়া দুধ  – ১/২ কাপ
  • আইসিং সুগার -১/২ কাপ

চকলেট রেসিপি প্রণালী

প্রথম ধাপ

প্রথমে চুলায় একটি বড় পাত্রে বসিয়ে  পানি গরম করে নিতে হবে। পানি গরম হয়ে গেলে চুলা মাঝারী আঁচে রেখে দিতে হবে। এখন পাত্রের উপরে একটি বল রাখতে হবে।

বলটা এমন হতে হবে যেন পানির ভাপে এটা নষ্ট না হয়। এবং বল টা এমন ভাবে রাখতে হবে যেন পানি থেকে উপরে থাকে।

দ্বিতীয় ধাপ

তারপর এই বলের মধ্যে ডালডা দিয়ে দিতে হবে। ডালডা যখন ঘরে আসবে তখন আইসিং সুগার দিয়ে নাড়তে হবে। নাড়তে নাড়তে যখন ডালডা এবং আইসিং সুগার মিশে যাবে তখন গুড়া দুধ দিয়ে দিতে হবে।

গুড়া দুধ দিয়ে অনবরত নাড়তে থাকতে হবে না হয় গুড়া দুধ দলা পেকে যাবে। এখন নাড়তে নাড়তে একপর্যায়ে দেখা যাবে যে দুধ চিনি এবং ডালডা একসাথে মিশে একটা ঘন মিশ্রণ তৈরি হয়েছে। এখন চুলা বন্ধ করে ওটা নামিয়ে নিতে হবে।

হোয়াইট চকলেট রেসিপি

তৃতীয় ধাপ

তারপরে এই মিশ্রণকে ফ্রিজে বরফ রাখার ট্রেতে ঢেলে দিব। এখন এই থেকে হালকা একটু ঝাকিয়ে নিব। কারণ ভিতরে যেন কোন বাবল না থাকে। এখন এই ট্রেটি ডিপ ফ্রিজে এক ঘন্টার জন্য রেখে দিব।

এক ঘণ্টার মধ্যে চকলেট বসে যাবে। তারপর এই ট্রে থেকে আস্তে করে ঝাঁকিয়ে চকলেট নামিয়ে নিতে হবে। এখন এই চকলেট দিয়ে যেকোনো ধরনের গানাস এবং বিভিন্ন কিছু তৈরি করা যায়।

তো হলে গেল white chocolate , white chocolate recipe