আলুর চপ রেসিপি একটি ভিন্ন ধরনের নাস্তা

আলুর চপ

আলু খেতে সবাই খুব পছন্দ করে। আলু পছন্দ করেনা এমন লোক খুব কমেই আছে। আজকে আলু দিয়ে তৈরী  করে দেখাবো জিভে জল আনা একটি রেসিপি। যারা আলু পছন্দ করেন তাদের কাছে তো ভালো লাগবেই তাছাড়া অন্যদের ও ভাল লাগবে। এমন কি বাচ্চারা খেতে খুব পছন্দ করবে। তাহলে চলুন জেনে নেই আলুর চপ রেসিপি –

আলুর চপ রেসিপি উপকরন :

আলু – ১ কাপ ( সিদ্ধ করে চটকে নেওয়া) , পেয়াজকুচি – ১ টেবিল চামচ, শুকনো মরিচের গুড়া – ১ চামচ, ( টেলে গুড়া করে নিতে হবে) ধনিয়াপাতা কুচি – ১ চামচ, লবন – স্বাদমত, চিড়া – ১ কাপ, ময়দা – ২ টেবিল চামচ ( গোলার জন্য) , পানি – পরিমানমত।

আলুর চপ রেসিপি প্রনালি :

একটি বাটিতে সিদ্ধ করা আলু নিয়ে নিতে হবে। এখন একে একে পেয়াজকুচি, শুকনো মরিচের গুড়া, ধনিয়াপাতা কুচি, লবন দিয়ে একসাথে হাত দিয়ে মিশিয়ে নিতে হবে। এখন ছোট ছোট করে আলুর চপের মত তৈরী করে নিতে হবে। তারপর অন্য একটি বাটিতে ময়দা ও পানি দিয়ে একটি পাতলা ব্যাটার তৈরী করে নিতে হবে। এখন একটি চপ নিয়ে এই ব্যাটারে চুবিয়ে চিড়ার মধ্যে গড়িয়ে নিতে হবে। এমন করে সবগুলো তৈরী করে নিতে হবে।
আলুর চপ রেসিপি
তারপর এই চপ গুলোকে ১০ মিনিটের জন্য নরমাল ফ্রিজে রেখে দিতে হবে। ১০ মিনিট পর চুলায় কড়াইদে তেল গরম করে নিতে হবে। এখন একটি একটি করে চপ দিয়ে হালকা বাদামি কালার করে ভেজে নিতে হবে। তো হয়ে গেল আলুর চপ রেসিপি। এখন টেমেটো সসের সাথে পরিবেশন  করতে পারেন।