শুধুমাত্র কাস্টার্ড পাউটার দিয়ে আইসক্রিম রেসিপি

কোন ধরনের সিএমসি, আইসক্রিম পাউটার, হুইপক্রিম, এবং ডিম ছাড়া আইসক্রিম তৈরী করা যায়?  হ্যাঁ যায়। আজকের পর্বে আমি আপনাদের শুধুমাত্র কাস্টার্ড পাউটার দিয়ে আইসক্রিম রেসিপি করে দেখাবো। আপনার হাতে নাগালে থাকা অল্প উপকরন দিয়ে তৈরী করা যায়। তাহলে চলুন দেখে নেওয়া যাক –

আইসক্রিম রেসিপি উপকরণ

দুধ – ১/২ লিটার, কাস্টার্ড পাউটার – ১/২ কাপ, চিনি – ২  টেবিল চামচ, ( স্বাদমত) গুড়া দুধ – ২ টেবিল চামচ,  ভেনিলা এসেন্স – ২-৩ ফুটা।

আইসক্রিম রেসিপি প্রনালি

চুলায় একটি পাত্রে দুধ গরম দিতে হবে। যখন দুধ হালকা গরম হয়ে আসবে তখন গুড়া দুধ ও চিনি দিয়ে দিতে হবে।  তারপর একটি বাটিতে কাস্টার্ড পাউটারকে একটু দুধ দিয়ে একটি লিকুউট ব্যাটার তৈরী করে নিতে হবে। এখন দুধ ও চিনি যখন গলে আসবে তখন এটা নামিয়ে নিতে হবে।
ice cream recipe
এখন দুধ গরম থাকা অবস্থায় একটু একটু করে কাস্টার্ডের মিশ্রন দিয়ে মিশিয়ে নিতে হবে। মিশানো হয়ে গেলে এই মিশ্রনটাকে ঠান্ডা করে নিতে হবে। ঠান্ডা হয়ে গেলে  আইসক্রিম বক্সে নিয়ে নিতে হবে।
এখন প্রত্যেকটা আইসক্রিম বক্সে ফয়েল দিয়ে কাঠি দিয়ে দিতে হবে। এখন  ফ্রিজে ৭-৮ ঘন্টা রেখে দিতে হবে। ৭-৮ ঘন্টা পর হালকা একটু গরম পানি নিয়ে আইসক্রিম বক্সে একটু ভিজিয়ে রেখে দিতে হবে। এখন কাঠি ধরে টান দিলে ছুটে আসবে। এখন শুধু খাওয়ার পালা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংশ্লিষ্ট আরো পোস্ট