লুকায়িত ভালোবাসা কেক

ভ্যালেন্টাইন্স ডে স্পেশাল রেসিপি লুকায়িত ভালোবাসা কেক

ভালোবাসার মানুষটাকে সারপ্রাইজ করার জন্য আসলে কোন দিনক্ষণ বা সময়ের প্রয়োজন হয় না। আপনি যে কোন সময় বা দিনকে স্পেশাল করে নিতে পারেন। আমি মনে করি স্পেশাল করার জন্য এই লুকায়িত ভালোবাসা কেক তৈরি করাই যথেষ্ট। তাছাড়া ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষ্যে এই লুকায়িত ভালোবাসা কেক তৈরি করে আপনার প্রিয় মানুষকে উপহার দিয়ে তার মন জয় করে নিতে পারেন। ভালোবাসি এই কথাটি বলার কোন প্রয়োজন নেই। খুব কম সময়ে এটা তৈরি করে সারপ্রাইজ করে দিতে পারেন প্রিয় মুখটা। তাহলে চলুন জেনে নেই।

লুকায়িত ভালোবাসা কেক তৈরী করতে লাগবে :

ডিম :৪ টি, ময়দা :১ কাপ, চিনি :১ কাপের কম, বেকিং পাউটার : ১ টেবিল চামচ, তেল :১/২ কাপ, ফুড কালার : ২ ফুটা, ভ্যানেলি এসেন্স : ১ চামচ।

লুকায়িত ভালোবাসা কেক তৈরী করবেন যেভাবে:

একটি বাটিতে ডিমের সাদা ও কুসুম অংশ আলাদা করে নিতে হবে। এখন সাদা অংশের সাথে অল্প অল্প করে চিনি মিশিয়ে বিটার মেশিন বা কাটা চামচ দিয়ে বিট করে ফোম তৈরি করে নিতে হবে। যখন ডিমের সাদা অংশ ফোম হয়ে আসবে তখন তার মধ্যে ডিমের কুসুম অংশ, তেল, ভ্যানিলা এসেন্স দিয়ে হালকা করে মিশিয়ে নিতে হবে।
সবগুলো উপকরণ মিশে গেলে তারমধ্যে ময়দা ও বেকিং পাউটার একসাথে একটি চালনির সাহায্য চেলে নিয়ে এই মিশ্রণের মধ্যে মিশিয়ে নিতে হবে। এখন এই মিশ্রণ থেকে অর্ধেকটা মিশ্রণ আলাদা করে নিতে হবে। একটি মিশ্রনের সাথে ফুড কালার মিশিয়ে নিতে হবে। এখন কেকের একটি মোল্ড নিয়ে তার মধ্যে  একটু তেল ব্রাশ করে কালার করা মিশ্রণ দিয়ে দিতে হবে। চুলায় একটি পাত্র বসিয়ে তার উপর একটি স্ট্যান্ড দিয়ে হাই-হিটে ৫ মিনিট গরম করে নিতে হবে। ৫ মিনিট পর কেকের মোল্ড স্ট্যান্ডের উপর বসিয়ে দিতে হবে।
লুকায়িত ভালোবাসা কেক রেসিপি
এখন ৩০-৩৫ মিনিট পর্যন্ত বা কেক হওয়ার পর্যন্ত অপেক্ষা করতে হবে। কেক হয়ে গেলে এটাকে চুরি দিয়ে কেটে তা থেকে লাভ শেভের কেক তৈরি করে নিতে হবে। এখন এই পাত্রে আবার একটু তেল ব্রাশ করে বাকি কেকের ব্যাটার থেকে একটু  ব্যাটার দিয়ে মাঝখানে লাভ শেপ করা কেক দিয়ে তার উপর বাকি ব্যাটারটা দিয়ে দিতে হবে (ব্যাটার এমন ভাবে দিতে হবে যেন লাভ শেপ কেকে গুলো ডাকা পরে যায়)।
এখন আবার একই পদ্ধতিতে চুলায় বসিয়ে কেক হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। হওয়ার পর চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে নিতে হবে। ঠান্ডা হয়ে গেলে চুরি দিয়া কাটলে দেখবেন আসল মজা। দেখলেন তো কত সহজে লুকায়িত ভালোবাসা কেক তৈরি করা যায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংশ্লিষ্ট আরো পোস্ট