ফ্রাইড চিকেন তৈরির খুব সহজ একটি রেসিপি

উপকরন:
৬ টুকরো চামড়া সহ মুরগী, আধা চা চামচ, রসুন বাটা, আধা চা চামচ, আদা বাটা,আধা চা চামচ, মরিচের গুড়া আধা চা চামচ, পাপরিকা গুড়া আধা চা চামচ, গোল মরিচের গুড়া আধা চা চামচ, জিড়া গুড়া এক চামচ, সাদা ভিনেগার এক কাপ, তরল দুধ এক কাপ, ময়দা এক কাপ, লবন স্বাদমত।

প্রনালী:
প্রথমে একটি পাএে দুধ নিয়ে তার সাথে এক চা চামচ সাদা ভিনেগার মিশিয়ে ৫ মিনিট এর জন্য রেখে দিতে হবে। ৫ মিনিট পর দেখবেন দুধটা ছানা ছানা হয়ে আসছে আর এটাই হল বাটার মিল্ক।
এবার এর সাথে একে একে আদা বাটা, রসুন বাটা, গোল মরিচ গুড়া, মরিচের গুড়া, পাপরিকা পাউটার,জিরা গুড়ার,লবন ভালোভাবে মিশিয়ে নিতে হবে। মিশানো হলে তারমধ্য মুরগীর টুকরোগুলো দিয়ে ১ ঘন্টার জন্য মেরিনেট করে রেখে দিতে হবে। এখন অন্য একটি পাএে ময়দা নিয়ে তারমধ্য পরিমান মত লবন ও মরিচের গুড়া দিয়ে মিশিয়ে নিতে হবে এবং অন্য পাএে ডিম নিয়ে তারমধ্য সামান্য একটু নরমাল দুধ, লবন দিয়ে ফেটে নিতে হবে।
এখন মেরিনেট করা মুরগিগুলোর মধ্য থেকে একটি টুকরো নিয়ে প্রথমে ময়দায় পরে ডিমে এরপর আবার ময়দায় তারপর আবার ডিমে অর্থ্যাৎ ৩বার ডিমে এবং ৪বার ময়দায় গড়িয়ে নিতে হবে। এখন এগুলোকে ডুবো তেলে ব্রাউন কালার করে ভেজে নিলে হয়ে যাবে মচমচে চিকেন ফ্রাই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংশ্লিষ্ট আরো পোস্ট