প্যানকেক রেসিপি

প্যানকেক রেসিপি মজাদার ও সুস্বাদু

প্যানকেক খেতে কম বেশি সবাই খুব ভালোবাসে। বাচ্চাদের টিফিনে বা বিকেলের নাস্তায় এই প্যানকেক দেওয়া যায়। বাচ্চারা সবাই প্যানকেক খুব পছন্দ করে। আর প্যানকেক হচ্ছে বাচ্চাদের খাবারের মধ্যে জনপ্রিয় একটি খাবার। মধু কিংবা যে কোন ধরনের জেলি দিয়ে এই প্যানকেক পরিবশন করা যায়। প্যানকেক তৈরী করতে তেমন কোন ঝামেলা নেই। খুব অল্প উপকরন দিয়ে তৈরী করা যায়। চলুন তাহলে দেখে নেওয়া যায় প্যানকেক রেসিপি –

প্যানকেক রেসিপি উপকরন :

ডিম – ৪ টি, চিনি -১ কাপ / স্বাদমত, ময়দা -১ কাপ, বেকিং পাউরুটি – ১ চামচ, তেল – ২ টেবিল চামচ, দুধ -১/২ কাপ, ভেনিলা এসেন্স – ১/২ চামচ।

প্যানকেক রেসিপি প্রনালি:

প্রথমে একটি বাটিতে ডিম নিয়ে নিতে হবে। এখন এই ডিমের সাথে চিনি ও দুধ মিশিয়ে নিতে হবে। এখন একটি কাটা চামচ বা হ্যান্ড মিক্সারের সাহায্য মিশিয়ে চিনি গুলিয়ে নিতে হবে। চিনি গলে আসলে তেল ও ভেনিলা এসেন্স দিয়ে দিতে হবে। যখন চিনি গলে আসবে তখন অল্প অল্প করে ময়দা ও বেকিং পাউটার  মিশিয়ে নিতে হবে।
প্যানকেক
এখন একটি প্যান চুলায় বসিয়ে নিতে হবে। তারপর সামন্য তেল দিয়ে দিতে হবে। একটি চামচের সাহায্য একটু ব্যাটার নিয়ে কড়াই দিয়ে দিতে হবে। এখন ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে ৫ মিনিটের জন্য। ৫ মিনিট পর ওল্টে দিতে হবে। তারপর আবারও ৫ মিনিট  অপেক্ষা করতে হবে। এমন করে সবগুলো প্যানকেক তৈরী করতে হবে। এখন একটি পরিবেশন প্লেটে নিয়ে উপনে মধু দিয়ে পরিবেশন করলে হয়ে যাবে নরম তুলতুলে প্যানকেক।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংশ্লিষ্ট আরো পোস্ট