আলুর টিক্কি

আলুর চ্যাপ্টা বা আলুর টিক্কি তৈরী

আলু দিয়ে আমরা কত ধরনের নাস্তা তৈরী করে থাকি। কিন্তুু আলু দিয়ে ইউনিক কিছু ট্রাই করেছেন কখনও?  ইফতারে আলু দিয়ে এই অসাধারণ মুখরোচক খাবার তৈরী করে সবাইকে তাক লাগিয়ে দিতে পারেন।  তাই আপনাদের জন্য নিয়ে এলাম আলুর একটি ইউনিক অসাধারণ নাস্তা আলুর টিক্কি তৈরী। তাহলে চলুন চোখ বুলিয়ে নেওয়া যাক-

আলুর টিক্কি তৈরী এর উপকরণ

আলু কুচি – ১ কাপ ( গ্রেডার মেশিন দিয়ে গ্রেড করে নেওয়া) , চ্যাট মসলা – ১/২ চামচ, মরিচের গুড়া – ১ চামচ, লবন – স্বাদমত, ধনিয়াপাতা কুচি – ১ চামচ, পেয়াজকুচি – ১ টেবিল চামচ, গোলমরিচের গুড়া – ১/২ চামচ, চালের গুড়া – ২ টেবিল চামচ, ডিম – ১ টি, তেল – পরিমানমত।

আলুর টিক্কি তৈরী এর প্রনালি

আলুকে ভালোভাবে ধুয়ে পানি ঝরিয়ে নিতে হবে। পানি ঝরে গেলে একটি বাটিতে নিতে হবে। এখন এই আলুর সাথে একে একে চ্যাট মশলা, মরিচের গুড়া, লবন, ধনিয়াপাতা, পেয়াজকুচি, গোলমরিচের গুড়া, চালের গুড়া, ও ডিম দিয়ে দিতে হবে।
আলুর টিক্কি রেসিপি
এখন হাত দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর চুলায় একটি কড়াইতে সামান্য তেল দিয়ে গরম করে নিতে হবে। তেল যখন গরম আসবে তখন একটি চামচের সাহায্যে একটু একটু করে আলুর গোলা নিয়ে কড়াইতে দিয়ে দিতে হবে। যখন একপাশ হয়ে আসবে তখন অন্যপাশে ওল্টে দিতে হবে। এমন করে সবগুলো বানিয়ে নিতে হবে। এখন এই আলুর টিক্কি তৈরী যেকোন ধরনের সসের সাথে পরিবেশন করলে হয়ে যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সংশ্লিষ্ট আরো পোস্ট